Home Assam লায়ন্স এর বদরপুর গ্রেটার, কাটিগড়া গ্রেটার ও লালা ক্লাবের জয়েন্ট ইনষ্টোলেশন প্রোগ্রাম...

লায়ন্স এর বদরপুর গ্রেটার, কাটিগড়া গ্রেটার ও লালা ক্লাবের জয়েন্ট ইনষ্টোলেশন প্রোগ্রাম আয়োজিত

0
30

JUBO DARPAN DIGITAL:: 22-08-2023 :: অন্যকে ভালো মানুষ করার আগে নিজেকে ভালো মানুষ হিসাবে গড়ে তুলতে হবে । সব সময় নিজের মনি কোঠায় ভালো চিন্তাধারা রাখলে ভালো মানুষ হওয়ার সম্ভাবনা প্রবল। সাথে সমাজকে কিছু দেওয়ার মানসিকতাও রাখতে হবে। নিজের মাতা পিতা এবং ঈশ্বরের প্রতি সব সময় শ্রদ্ধাশীল থাকতে হবে। তবেই ভালো মানুষ হওয়ার সম্ভাবনা। লায়ন্স ক্লাবের ৩২২ ডিষ্ট্রিকের পূষ্ঠপোষকতায়, লায়ন্স ক্লাব অব বদরপুর গ্রেটারের পরিচালনায় বদরপুরঘাট বিভিসিএলের সভাকক্ষে তিনটি ক্লাবের জয়েন্ট ইনষ্টোলেশন প্রোগ্রাম আয়োজিত হয়। এতে বক্তব্য রাখতে গিয়ে উপরোক্ত মন্তব্য করেন বিভিন্ন বক্তা। লায়ন বর্ষ ২০২৩-২৪ এই জয়েন্ট ইনষ্টেলেশনে লায়ন্স ক্লাব অব বদরপুর গ্রেটার , লায়ন্স ক্লাব অব কাটিগড়া গ্রেটার ও লায়ন্স ক্লাব অব লালার কমিটি-কে নতুন রূপে গঠন করা হয়।

ইনষ্টোলেশনে মুখ্য অতিথি হিসেবে উপস্হিত ছিলেন লায়ন ডিষ্ট্রিকের ৩২২জি -র ডিষ্ট্রিক গভর্নর লায়ন নির্মল কুমার ভূরা, ইনষ্টেলেশন অফিসার আই পি ডিষ্ট্রিক গভর্নর লায়ন বি এস রাঠোর, ভাইস ডিষ্ট্রিক গভর্নর লায়ন পি কে পোদ্দার। সভায় লায়ন ডাঃ স্বপন কুমার দাসের নেতৃত্বে প্রত্যেক লায়ন সদস্য দাঁড়িয়ে পতাকাকে সম্মান জানিয়ে শপথ নেন। এরপর ইনভোকেশন করেন লায়ন সুজিত কর। বিশ্ব শান্তির জন্য সভায় এক মিনিট নিরবতা পালন কর হয়। সভায় তিন বিদায়ী সভাপতি যথাক্রমে লায়ন্স ক্লাব বদরপুর গ্রেটারের সভাপতি লুৎফুর রহমান, কাটিগড়া গ্রেটারের সভাপতি শমীন্দ্র পাল ও লালা গ্রেটারের সভাপতি নুরুল হোসেন মজুমদারকে উত্তরীয় দিয়ে বরন করা হয়।

সভায় মুখ্য বক্তা হিসেবে ছিলেন ডিষ্ট্রিক গভর্নর লায়ন নির্মল কুমার ভুরা। তিনি ইনষ্টোলেশনে উপস্হিত সকল লায়ন সদস্যদের আরোও নিষ্ঠার সহিত কাজ করার আহ্বান জানান। নতুন কমিটি-কে আরোও বেশি করে মানুষের কল্যাণে কাজ করে যাওয়ার পরামর্শ দেন।

সভায় ইনস্টলেশন অফিসার লায়ন বি এস রাঠোর আনুষ্টানিক ভাবে তিনটি ক্লাবের পদাধিকারির নাম ঘোষনা করেন এবং কার কি দায়িত্ব কর্তব্য তা ভালো করে বুঝিয়ে দেন। পাশাপাশি সব লায়ন মেম্বারদের ম্যান পাওয়ার বাড়ানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের করার অনুরোধ করেন।

সভায় ওই দিনের জয়েন্ট ইনষ্টেলেশনে লায়ন্স ক্লাব অব বদরপুর গ্রেটারের সভাপতি হয়েছেন বিভিসিএলের সিইও মুকেশ আগরওয়াল ও সম্পাদক হয়েছেন সমরজিত চক্রবর্তী, লায়ন্স ক্লাব অব লালার সভাপতি হয়েছেন যীশু কুমার নাথ ও সম্পাদক হয়েছেন নচিকেতা নাথ এবং লায়ন্স ক্লাব অব কাটিগড়ার সভাপতি ফের মনোনীত হয়েছেন শমীন্দ্র পাল ও সম্পাদক হয়েছেন সুব্রত রঞ্জন ধর। এনিয়ে লাগাতার চার বছর সভাপতির দায়িত্ব পালন করবেন শমীন্দ্র। সভায় শমীন্দ্র পাল সহ বিদায়ী সভাপতি লুৎফুর রহমান, নুরুল হোসেন মজুমদার নিজেদের অভিজ্ঞতার কথা তুলে ধরে বক্তব্য দেন। সিনিয়র লায়ন মেম্বার অরিন্দম ভট্রাচার্য, জগদীশ চন্দ্র বনিক, চার্টাড প্রেসিডেন্ট অনুপ চাঁদ দপ্তরী, লায়ন্স ক্লাব বদরপুর গ্রেটারের নয়া সভাপতি মুকেশ আগরওয়াল প্রমুখ প্রাসঙ্গিক বক্তব্য রাখেন। ওই দিনের সভায় উপস্হিত সবাইকে বিভিসিএলের পক্ষে উপহার সামগ্রী প্রদান করা হয়। এদিন ভালো কাজ করার স্বীকৃতি হিসেবে মুকেশ আগরওয়াল, নুরুল হোসেন মজুমদার সহ অনেকেই সার্টিফিকেট ও মোমেন্ট দিয়ে সম্মান জানানো হয়। সভা পরিচালনা করেন এনাম উদ্দিন। সবশেষে সভাটি জাতীয় সঙ্গীতের মাধ্যমে সমাপ্ত হয়।

উল্লেখ্য, ওই দিনের ইনষ্টোলেশনে লায়ন্স ক্লাব অব উধারবন্দ গ্রেটার উপস্হিত থাকার কথা ছিল। কিন্তু সড়ক দুর্ঘটনার জন্য ওই দিন উধারবন্দের ক্লাব সদস্যরা উপস্হিত হতে পারেন নি।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

%d bloggers like this: